পদ্মা সেত ুঃ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের স্বপ্ন রূপ নিচ্ছে বাস্তবে

2

।। নিজস্ব প্রতিনিধি।। পদ্মা সেতুর শেষ স্প্যান বসানো হয়েছে বৃহস্পতিবার (১০ ডিসেম্বর)। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের স্বপ্ন বাস্তবে রূপ নিচ্ছে। দিনটিকে স্মরণীয় করে রাখতে জাজিরার মানুষ আতসবাজি জ্বালিয়ে ও ফানুস উড়িয়েছে পদ্মাপারে।

৪১তম স্প্যান বসানোর মধ্য দিয়ে পদ্মা সেতু আজ বৃহস্পতিবার দুই প্রান্ত ছুঁয়েছে। দেশের যোগাযোগের ইতিহাসে এই বিশেষ দিনটিকে স্মরণীয় করে রাখতে জাজিরার মানুষ আতশবাজি পুড়িয়েছে। ফানুস উড়িয়েছে আকাশে।

বৃহস্পতিবার পদ্মা সেতুতে শেষ স্প্যান বসানো উপলক্ষে দিনভর জাজিরার নাওডোবা থেকে মাওয়া পর্যন্ত পদ্মা নদী ছিল নিরাপত্তাবেষ্টনীর মধ্যে। সাধারণ মানুষের প্রবেশ ছিল সংরক্ষিত। প্রশাসনের এই কঠোর নিরাপত্তাব্যবস্থার মধ্যেও পদ্মা সেতুর কাজের অগ্রগতির এই বিশাল অর্জনকে উদ্যাপন করেছে জাজিরার মানুষ। তারা আতশবাজি ও ফানুস উড়িয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে। স্থানীয় সাংসদ ইকবাল হোসেনের উদ্যোগে এ উৎসবের আয়োজন করেছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার সন্ধ্যায় এ আয়োজন করা হয়। নাওডোবায় পদ্মা সেতুর টোল প্লাজার পাশে সেতুর সংযোগ সড়কে সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত চলে এ উৎসব।

অনুষ্ঠান চলাকালে বক্তব্য দেন জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোবারক আলী সিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফুজ্জামান, আওয়ামী লীগ নেতা আবু তালেব প্রমুখ। অনুষ্ঠানে জাজিরার বিভিন্ন ইউনিয়নের মানুষ যোগ দেয়। অনেকে নদীর তীরে জড়ো হয়।

জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোবারক আলী সিকদার বলেন, পদ্মা সেতু আমাদের প্রাণের দাবি ছিল। জাজিরায় সেতু নির্মাণের জন্য আমাদের আন্দোলন করতে হয়েছে, অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়েছে। আজ সেই স্বপ্নের সেতুটি বাস্তবে রূপ নিয়েছে। এ অঞ্চলের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিরকৃতজ্ঞ থাকবে।