দেশের ‘অগণতান্ত্রিক শাসনব্যবস্থা’ চরম হুমকি: এবি পার্টি

5

দেশের চলমান ‘অগণতান্ত্রিক শাসনব্যবস্থাকে’ স্বাধীনতা, সার্বভৌমত্ব ও মানবাধিকারের জন্য চরম হুমকি উল্লেখ করে গভীর উদ্বেগ প্রকাশ করেছে এবি পার্টি। দলটি শান্তি ও মানবাধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে সব রাজনৈতিক পক্ষের একটি ঐক্যবদ্ধ নিয়মতান্ত্রিক আন্দোলনের ওপর গুরুত্বারোপ করেছে।

শনিবার গুলশানের একটি হোটেলে রাজনীতিবিদ, কূটনীতিক ও নাগরিক সমাজের প্রতিনিধিদের সম্মানে আয়োজিত এবি পার্টির ইফতার মাহফিল অনুষ্ঠানে এসব কথা বলেন দলের নেতারা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দলের সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জুর সঞ্চালনায় ইফতার মাহফিলে স্বাগত বক্তব্য দেন দলের অন্যতম যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দলের আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরী।

ইফতার মাহফিলে যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন, অস্ট্রেলিয়া, পাকিস্তান, আইআরআই প্রতিনিধিদলসহ বিভিন্ন দেশের কূটনীতিকেরা অংশ নেন

অনুষ্ঠানে রাজনীতিকদের মধ্যে ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা মেজর জেনারেল (অব.) ফজলে এলাহী আকবর, আশরাফ উদ্দিন নিজান, শামা ওবায়েদ ও রুমিন ফারহানা, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালাল উদ্দিন, ভাসানী অনুসারী পরিষদের শেখ রফিকুল ইসলাম বাবলু, গণ অধিকার পরিষদের (মশিউর-ফারুক) আহ্বায়ক কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামান, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার, গণ অধিকার পরিষদের (নুরুল-রাশেদ) সাধারণ সম্পাদক মোহাম্মদ রাশেদ খান প্রমুখ।

সামরিক ও বেসামরিক আমলাদের মধ্যে অংশ নেন লেফটেন্যান্ট জেনারেল (অব.) নাজিম উদ্দিন, সাবেক সচিব ইসমাঈল জবিউল্লাহ্, মেজর জেনারেল (অব.) এহতেশামুল হক, সাবেক রাষ্ট্রদূত সিরাজুল ইসলাম প্রমুখ।